টাংগাইল -৮ (বাসাইল- সখিপুর) অাসনে জনপ্রিয়তার র্শীষে অধ্যক্ষ সাঈদ আজাদ

টাঙ্গাইল ৮ সখীপুর-বাসাইল আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে অন্যতম অধ্যক্ষ সাঈদ আজাদ। সখীপুরের রাজনৈতিক পরিসরে রয়েছে তার ব্যাপক পরিচিতি। এছাড়াও পারিবারিক কারনে এলাকায় রয়েছে তার আলাদা এক ব্যাক্তি ইমেজ। বিগত সময়ে উপজেলা পরিষদসহ স্থানীয় সরকার নির্বাচনে তিনি দলীয় প্রার্থীর পক্ষে ভোট প্রার্থনায় সারা নির্বাচনী এলাকায় ঘুরে বেড়িয়েছেন এবং গুরুত্বপূর্ন ভূমিকা রেখেছেন। দলের মধ্যেও তাকে নিয়ে নেই বিভক্তি। তার সমর্থক ও আসনের আ’লীগে অনেক নেতাই মনে করেন দলীয় কতিপয় ব্যাক্তিকে নিয়ে মতবিরোধ থাকলেও আ’লীগের মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ সাঈদ আজাদের ক্ষেত্রে সখীপুর ও বাসাইল উপজেলাবাসির মধ্যে দলমত নির্বিশেষে রয়েছে ব্যতিক্রম সমর্থন। ধারাবাহিকভাবে এ আসনের সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে নিবেদিত ব্যক্তিত্বও তিনি। রাজনৈতিক দক্ষতা আর সামাজিক কর্মকান্ডে রয়েছে তার অসাধারণ অবদান। এ অবদানের প্রেক্ষিতে তিনি সখীপুর ও বাসাইল উপজেলার সকল পর্যায়ে হয়ে উঠেছেন জনপ্রিয়। 
জানা যায়, সখীপুর উপজেলার বোয়ালী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাঈদ আজাদ। তিনি ১৯৮৮-৮৯ সাল পর্যন্ত ছিলেন সখীপুর পাইলট উচ্চ বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি। ১৯৮৯-৯০ সাল পর্যন্ত মুজিব কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি। ১৯৯১-৯৭ পর্যন্ত সখীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি। ১৯৯৮-২০০২ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের জাতীয় কার্যকরী সংসদের সদস্য। সখীপুর ইউ.সি.সি.এ লিঃ এর সাবেক চেয়ারম্যান। সখীপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের বর্তমান সদস্য। এছাড়াও বঙ্গবন্ধু পরিষদ সখীপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদকও তিনি। তার সামাজিক কার্যক্রমের মধ্যে রয়েছে প্রতিমা বংকী পাবলিক উচ্চ বিদ্যালয়, প্রতিমা বংকী কেন্দ্রীয় জামে মসজিদ ও স্টার লাইট প্রি ক্যাডেট স্কুল এর জমিদাতা। শেখ হাসিনা চেতনা ও গবেষণা পরিষদ এর পরিচালক। আবাহন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠণের প্রতিষ্ঠাতা সদস্য। এছাড়াও বাসাইল সখীপুরের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান, মন্দির, সংস্কৃতি ও সমাজ উন্নয়নে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন বলেও জানান তিনি।
ছাত্রজীবন থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উজ্জীবিত অধ্যক্ষ সাঈদ আজাদ আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের এমপি প্রার্থী হিসেবে মনোনয়ন পেলে নিশ্চিত বিজয়ের পাশাপাশি সখীপুর-বাসাইল উপজেলা আওয়ামীলীগ আরো সুসংগঠিত হবে বলেও মনে করেন তার সমর্থকরা।
এ প্রসঙ্গে অধ্যক্ষ সাঈদ আজাদ বলেন, বঙ্গবন্ধুর আদর্শে আমার রাজনীতি শুরু। ছাত্র জীবনে ছাত্রলীগ আর এখন বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতিতে সম্পৃক্ত। বঙ্গবন্ধুর আদর্শ আর আওয়ামীলীগের দেশ গড়ার প্রত্যয় নিয়ে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি সংসদ সদস্য প্রার্থী হওয়ার প্রত্যাশায় বাসাইল ও সখীপুর উপজেলায় ব্যাপক গণসংযোগ শুরু করেছি। দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমার বিশ্বাস আমি বিজয়ী হবো। বিজয়ী হয়ে অবহেলিত বাসাইল ও সখীপুর উপজেলার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি উপজেলা গুলোর সামাজিক অবক্ষয়রোধে ও শিক্ষা ব্যবস্থার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন তিনি।